ফিকহুল বুনুকি ওয়াত তা’মীন কোর্স, ব্যাচ-০১

প্রিয় তালিবুল ইলম ভাই!,

ফিকহুল মুআমালাতের অন্যতম শাখা হচ্ছে ইকতিসাদে ইসলামি। আর এই ইকতিসাদে ইসলামির গুরুত্বপূর্ণ এবং বহুল প্রচলিত দুটি প্রয়োগ ক্ষেত্র হচ্ছে ইসলামি ব্যাংকিং এবং তাকাফুল (ইসলামি বীমা ব্যবস্থা)। বর্তমান সময়ে বিশ্বময়ী ইকতিসাদে ইসলামির উত্থান চলমান। মুসলিম দেশের পাশাপাশি অমুসলিম দেশগুলোতেও দিন দিন বৃদ্ধি পাচ্ছে ইসলামি অর্থনীতি। কারণ ইসলামি অর্থনীতি কেবল মুসলিমদের জন্যই কল্যাণকর বিষয়টি এমন নয়। বরং তা সকল ধর্মের সকল মানুষের জন্যই কল্যাণকর।
ইকতিসাদে ইসলামির দুটি গুরুত্বপূর্ণ প্রয়োগ হল ইসলামি ব্যাংকিং ও বীমা। ইসলামি ব্যাংকিং নিয়ে আমাদের সমাজে বিভিন্ন মত, চিন্তা বিরাজমান। বাংলাদেশের প্রেক্ষাপটে ইসলামি ব্যাংকিং বিষয়ে একজন তালিবুল ইলমের চিন্তা ও অনুশীলন কেমন হওয়া উচিত!? তা ভবিষ্যৎ আলেমগণের জন্য জানা জরুরি। তদ্রূপ ইসলামি বীমা বিষয়ে অসংখ্য ধোঁয়াশা রয়েছে জনমনে। ইসলামি ব্যাংকিং বিষয়ে কিছুটা আলোচনা হলেও ইসলামি বীমা বা তাকাফুল বিষয়ে তেমন আলোচনা দেখা যায় না। উক্ত শূন্যতা পূরণ করার জন্য আইএফএ কনসালটেন্সি আয়োজন করতে যাচ্ছে শুধুমাত্র তালিবুল ইলম ভাইদের জন্য“ফিকহুল বুনুকি ওয়াত তা’মীন” কোর্স ব্যাচ-০১”।
ইসলামি ব্যাংক ও তাকাফুল ব্যবস্থার উপর নিজের প্রতিভাকে শানিত করতে এবং দক্ষতা ও যোগ্যতা বৃদ্ধির লক্ষ্যে আপনিও অংশ নিতে পারেন আমাদের এই গুরুত্বপূর্ণ আয়োজনে। তবে আর দেরি কেন? আজই রেজিস্ট্রেশন করুন নির্দিষ্ট ফরম পূরণের মাধ্যমে।

🖥কোর্সটি যেভাবে পরিচালিত হবে:
সরাসরি আইএফএ কনসালটেন্সি এর হলরুমে